১৩ জুন ইউরোপ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি মাসে আবারো ইউরোপ সফরে যাচ্ছেন। দ্বিপাক্ষিক সফরে তিনি আগামী ১৫ ও ১৬ জুন সুইডেনের রাজধানী স্টকহোম সফর করবেন বলে জানা গেছে।  সূত্র জানায়, সুইডেনে দ্বিপাক্ষিক সফরে তিনি সে দেশের প্রধানমন্ত্রী স্টেফান লোভিনের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখা হাসিনা। দুই দেশের প্রধানমন্ত্রী আর্থসামাজিক নানা উন্নয়ন খাতে দ্বিপাক্ষিক সহযোগিতা ও বিনিয়োগের সম্ভাবনা নিয়ে কথা বলবেন বলে আশা করা হচ্ছে।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বহুজাতিক প্রতিষ্ঠান এবিবি এবং এইচএনএম শীর্ষ পর্যায়ের প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করবে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র।

জানা গেছে, আগামী ১৩ জুন ঢাকা থেকে রওয়ানা হয়ে প্রধানমন্ত্রী লন্ডন পৌঁছাবেন। সেখানে একদিন থেকে স্টকহোম যাবেন তিনি। ১৭ জুন তিনি ঢাকায় ফিরে আসবেন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র। লন্ডনে ছোট বোন শেখ রেহানা ও তার পরিবারের সদস্যদের সাথে নিবিড় সময় কাটাবেন বলে বলে সূত্র জানায়।

এদিকে শেখ হাসিনার সুইডেনে আগমনকে সুইডেন আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের মধ্যে প্রাণচাঞ্চল্য ও উদ্দীপনার সৃষ্টি করেছে। শেখ হাসিনার এই আগমনকে স্মরণীয় করে রাখতে সুইডেন আওয়ামী লীগ, সুইডেন যুব লীগ, সুইডেন ছাত্র লীগ, সুইডেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন এবং অন্যান্য সমমনা সংগঠনদের নিয়ে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করতে যাচ্ছে বলে জানা গেছে।

সংবর্ধনা আয়োজনের অনুমতি চেয়ে ইতোমধ্যে সুইডেনে বাংলাদেশ দূতাবাস বরাবর দরখাস্ত দিয়েছেন সুইডেন আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির সভাপতি মঞ্জুরুল হাসান মঞ্জু এবং সাধারণ সম্পাদক লাভলু মনোয়ার।

 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password