ইংল্যান্ডে কনসার্টে সন্ত্রাসী হামলা

ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটির এরিনাতে এক কনসার্টে বোমা হামলায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৫৯ জন। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। সোমবার দিবাগত রাতে ওই কনসার্টে সঙ্গীত পরিবেশন করছিলেন যুক্তরাষ্ট্রের গায়িকা আরিয়ানা গ্রান্ডে (২৩)।

বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে এটাকে সন্ত্রাসী হামলা হিসেবে দেখছেন। জরুরি ভিত্তিতে তিনি মন্ত্রীপরিষদের বৈঠক আহ্বান করেছেন। প্রকৃতপক্ষেই যদি এটা সন্ত্রাসী হামলা হয় তাহলে ২০০৫ সালের জুলাইয়ের পর এটাই বৃটেনে সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলা। ২০০৫ সালে লন্ডনের পরিবহন সিস্টেমে আত্মঘাতী বোমা হামলায় চারজন মুসলিম সহ কমপক্ষে ৫২ জন নিহত হয়েছিলেন। স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটের দিকে ওই কনসার্টে সঙ্গীত পরিবেশন করছিলেন আরিয়ানা গ্রান্ডে। এ সময় ২১ হাজার দর্শকের মধ্যে উপস্থিত ছিল অনেক শিশু। আরিয়ানা গান শেষ করে আনার সঙ্গে সঙ্গেই বোমা বিস্ফোরিত হয়। যুক্তরাষ্ট্রের দু’জন কর্মকর্তা মনে করছেন এটা আত্মঘাতী বোমা হামলা।

কনসার্টে উপস্থিত ছিলেন এমন একজন বলেন, তিনি এরিনা থেকে বের হয়ে আসছিলেন। এমন সময় বিকট শব্দ শুনতে পান। এরপরই শোনা যায় আর্তনাদ। মানুষজন স্রোতের মতো বেরিয়ে আসতে থাকে এরিনা থেকে। টুইটারে এ ঘটনার একটি ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে দেখা যায়, কনসার্টে উপস্থিতদের বেশির ভাগই যুবক বা যুবতী। তারা কনসার্ট স্থল থেকে আর্তনাদ করতে করতে দৌড়ে বেরিয়ে আসছেন। ম্যানচেস্টার সিটিতে এ ঘটনার দিকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্ট।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password