চলতি মাসেই আসছেন সাড়ে ১০ হাজার নেতা

চলতি মাসের মধ্যেই ঢাকা মহানগর আওয়ামী লীগের ৫০ থানা, ৯৩ ওয়ার্ড ও ১৭টি ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি গঠন হচ্ছে।
দুই মহানগর আওয়ামী লীগের নেতারা বলেন, একেকটি থানা, ওয়ার্ড বা ইউনিয়নে পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভিন্ন সম্পাদক, সদস্যসহ ৬৫ থেকে ৬৬ জন নেতা থাকবেন। সেই হিসাবে এই ১৬০টি কমিটিতে প্রায় সাড়ে ১০ হাজার নেতা পদ পাবেন। এর ফলে সংগঠন অনেক এগিয়ে যাবে বলে মনে করছেন নেতারা।

আওয়ামী লীগের দুই মহানগরের নেতারা এ জন্য কয়েক দফায় বৈঠক করে কাজও শুরু করে দিয়েছেন। জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, উত্তরে আমাদের ২৬টি থানা, ৩৬টি ওয়ার্ড ও ৯টি ইউনিয়ন। ৩১ মের মধ্যেই সব কমিটি যেন পূর্ণাঙ্গ করা যায়, সে জন্য আমরা পুরোদমে কাজ শুরু করে দিয়েছি। একেকটি কমিটিতে ৬৫ থেকে ৬৬ জন সদস্য থাকবেন। আমরা আশা করছি, এ মাসেই কমিটিগুলো গঠন করতে পারব।

দক্ষিণে ২৪টা ওয়ার্ড, ৫৭টি থানা ও ৮টি ইউনিয়ন রয়েছে জানিয়ে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, আমরা সোমবার রাতে উত্তর ও দক্ষিণের শীর্ষ নেতারা দীর্ঘ সময় বৈঠক করেছি। আশা করছি, ৩১ মের মধ্যেই আমরা পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারব।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে গতকালের অনুষ্ঠানে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য দেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password