ভিক্ষুকের বুকে ছুরি মেরেছে ছিনতাইকারী

শীর্ণকায় মফিজ হাটেন ক্রাচে ভর করে। বুকের ঠিক মাঝখানটায় রক্তাক্ত ব্যান্ডেজ। সামনে রমজান মাস। এ উপলক্ষে ভোলার ভরনদী এলাকা থেকে কয়েকদিন আগে এসেছেন রাজধানীতে। তবে, ইট পাথরের এই কঠিন শহরে এসেই বিপদে পড়ছেন। তিনি জানান গত পাঁচদিন আগে এই এলাকায় ছিনতাইকারিদের কবলে পড়েছিলেন তিনি। রাস্তা পার হয়ে বাসে করে মিরপুর-১ নম্বর যাওয়ার প্রস্ততি নিচ্ছিলেন। কাওরানবাজার প্রজাপতি গ্রহার সামনেই পড়েন ছিনতাইকারিদের কবলে। সঙ্গে থাকা ৪শ ৫ টাকা নিয়ে যাওয়ার চেষ্টা করে ছিনতাইকারিরা।

তিনি বাধা দেন। বাধা পেয়ে ছিনতাইকারিরা তার বুকে ছুড়িকাঘাত করে। পরে ঢাকা মেডিকেল হাসপাতালে গিয়ে চিকিৎসা নেন মফিজ। তিনি যে পরিস্থিতিতে পড়েছিলেন তাতে ঢাকায় আর থাকার ইচ্ছা নেই তার। চলে যাবেন গ্রামের বাড়িতে। ভিক্ষা করবেন সেখানেই।

সোমবার দুপুরে রাজধানীর কাওরানবাজারের আম্বরশাহ মসজিদের পাশে ব্যস্ত সড়কের পাশের ফুটপাতে শুয়েছিলেন মফিজ। প্রচন্ড গরমে হাসফাঁস অবস্থা তার। পাশে তার সার্বক্ষনিক সঙ্গী দুটি ক্র্যাচ। একটি পানির বোতল। একটু পর পর বোতল মুখে নিয়ে পানি খাচ্ছেন। তবে, স্বস্থি পাচ্ছিলেন না কিছুতেই। এক পর্যায়ে পাশের সড়কেই নেমে যান মফিজ। তবে, শান্তি নেই সেখানেও। সড়কে গাড়ির মোড় নেয়ার সময় আবারো জায়গা বদল করতে হচ্ছে মফিজকে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password