আর্জেন্টিনার বিপক্ষে দলে নেই নেইমার

আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ব্রাজিল দলে নেই নেইমার ও মার্সেলো। এছাড়া রাখা হয়নি ক্যাসেমিরো ও দানি আলভেজকে। তবে এক বছর পর ব্রাজিল দলে ফিরেছেন ডেভিড লুইস।

অন্যদিকে অন্যদিকে আর্জেন্টিনার ২৪ সদস্যের দলে আছেন লিওলেন মেসি ও গঞ্জালো হিগুয়েইন, গঞ্জালো হিগুয়েইন ও পাউলো দিবালার মতো সব তারকা খেলোয়াড়। ২০১৩ সালের পর প্রথম আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন স্ট্রাইকার মাউরো ইকার্দি। অন্যদিকে ২০১৩ সালের পর প্রথম নেইমারকে ছাড়া ব্রাজিল দল ঘোষণা করা হয়েছে।

৯ জুন অস্ট্রেলিয়ার মেলবোর্নে দক্ষিণ আমেরিকার ধ্রুপদি ফুটবলের দুই কারিগর ব্রাজিল ও আর্জেন্টিনা এক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে। একই ভেন্যুতে তার চারদিন পর স্বাগতিক অস্ট্রেলিয়ার সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল। এছাড়া ম্যানচেস্টার সিটির তরুণ স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকেও ব্রাজিল দলে নেয়া হয়েছে।

৩ জুন ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে মুখোমুখি হবে স্পেনের রিয়াল মাদ্রিদ ও ইতালির ক্লাব জুভেন্টাস। রিয়াল মাদ্রিদে খেলেন ব্রাজিলের দুই তারকা খেলোয়াড় মার্সেলো ও ক্যাসেমিরো। এ কারণে তাদেরকে ব্রাজিলের প্রীতি ম্যাচের জন্য দলে রাখা হয়নি। অন্যদিকে জুভেন্টাসের হয়ে ফুর্মের তুঙ্গে থাকা ডিফেন্ডার দানি আলভেজকেও রাখা হয়নি। আর দলের সবচেয়ে বড় তারকা নেইমারকে বিশ্রাম দেয়ার জন্যই দলে রাখা হয়নি।

ব্রাজিল দল
গোলরক্ষক: দিয়েগো আলভেজ (ভ্যালেন্সিয়া), উইভারর্টন (অ্যাটলেটিকো প্যারানায়েন্স) ও এডারসন (বেনফিকা)।

ডিফেন্ডার: আলেক্স সান্দ্রো (জুভেন্টাস), ডেভিড লুইজ (চেলসি), ফাগনার (করিন্থিয়ান্স), ফিলিপে লুইস (অ্যাটলেটিকো), জিল (শানডং), জেমারসন (মোনাকো), রাফিনহা (বায়ার্ন মিউনিখ), রদ্রিগো কাইও (সাও পাওলো) ও থিয়াগো সিলভা (পিএসজি)।

মিডফিল্ডার: ফারনানদিনহো (ম্যানসিটি), গিলিয়ানো (পিটার্সবুর্গ), লুকাস লিমা (সান্তোস), পাউলিনহো (গুয়ানঝু), ফিলিপে কুটিনহো (লিভারপুল), রেনাতো অগাস্ত (বেইজিং), রদ্রিগিনহো (করিন্থিয়ান্স) ও উইলিয়ান (চেলসি)।

ফরোয়ার্ড: দিয়েগো সওজা (স্পোর্টস), ডগলাস কস্তা (বায়ার্ন মিউনিখ), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানসিটি) ও টাইসন (শাখতার)।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: সাজিৃও রোমেরো (ম্যানইউ), নাহুয়েল গুজমান (টাইগার্স), গেরোনিমো রুলি (সোসিয়েদাদ)।

ডিফেন্ডার: হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), ইমানুয়েল মামানা (লিঁও), গ্যাব্রিয়েল মারকাদো (সেভিয়া), নিকোলাস ওতামেন্দি (ম্যানসিটি)।

মিডফিল্ডার: এদুয়ারো সালভিও (বেনফিকা), লুকাস রদ্রিগো (ল্যাজিও), এভার বনেগা (ইন্টার মিলান), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), লিওনার্দো পারেদেস (রোমা) ও গুইদো রদ্রিগেজ (তিজুয়ানা)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), গঞ্জালো হিগুয়েইন(জুভেন্টাস), জোয়াকিন কোরেয়া (সেভিয়া), আলেজান্দ্রো দারিও (আটালান্টা), মাউরো ইকার্দি (ইন্টার মিলান), অ্যাঞ্জেল ডি মারিয়া (পিএসজি) ও পাউলো দিবালা (জুভেন্টাস)।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password