১৫ বল হাতে থাকতেই জিতল নিউজিল্যান্ড

বাংলাদেশকে হারাতে তেমন কোন বেগ পেতে হলো না নিউজিল্যান্ডকে। অনেকটা খর্বশক্তির দল নিয়েও ১৫ বল হাতে রেখে ৬ উইকেটের বিনিময়ে তারা বাংলাদেশের সংগ্রহ টপকে যায়। টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৯ উইকেটে ২৫৭ রান তোলে। জবাবে নিউজিল্যান্ড ৬ উইকেটে ২৫৮ রান করে ৪৭.৩ ওভারে। একটি রান আউট ছাড়া ৫টি উইকেটই পায় বাংলাদেশের পেসাররা।

ওপেনার টম ল্যাথাম, মিডলঅর্ডারে জিমি নিশাম ও নিল ব্রুমের দৃঢ়তায় বাংলাদেশের সব প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়।
সাকিব আর মেহেদী মিরাজের স্পিন কোন উইকেটের মুখ দেখেনি। মোস্তাফিজুর রহমান ৩৩ রানে ২ উইকেট নিয়ে ফর্মে ফেরার ইঙ্গিত দেন। রুবেল হোসেন ২ উইকেট নেন ৫৩ রানে। অপর উইকেটটি নেন অধিনায়ক মাশরাফি ৫৮ রানের খরচায়। ৪৮ বলে ৫২ রান আর ২টি উইকেট নেয়ার সুবাদে ম্যাচসেরা হন নিশাম। ল্যাথাম ৬৪ বলে ৫৪ আর ৬৫ বলে ৪৮ রান করেন ব্রুম।

এর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬১রান করেন সৌম্য সরকার। মুশফিকুর রহীম ৫৫ আর মাহমুদুল্লাহ রিয়াদ ৫১ রান করেন। ৪১ রান করেন মোসাদ্দেক হোসেন। আয়ারল্যান্ডে অনুষ্ঠানরত ত্রিদেশীয় প্রতিযোগিতায় নিউজিল্যান্ড দুই খেলাতেই জয় পেলো। বাংলাদেশ-আয়ারল্যান্ড প্রথম খেলাটি বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়। শুক্রবার বাংলাদেশ আয়ারল্যান্ড ফিরতি লড়াই হবে ম্যালাহাইডে। আর নিউজিল্যান্ডের সঙ্গে ফিরতি লড়াই ২৪ শে মে। ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে কাল ১৫ বল বাকি থাকতেই ৪ উইকেটের হার মেনে নিতে হয়েছে বাংলাদেশকে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password