শিল্পী সমিতির নির্বাচনি ফলাফলে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা

হাইকোর্ট ফর্ম নাম্বার ১৮ এ। ৩৯ (১) ধারা অনুযায়ী সহকারী জজ আদালতের নির্দেশে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ফলাফলে অস্থায়ীভাবে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টায় শোবিজের তারকাদের মুখে মুখে ফলাফল স্থগিতের এ খবর শোনা যায়। পরে মানবজমিন আদালতের এই সিদ্ধান্তের কপিটি হাতে পায়। সেখানে স্পষ্ট লেখা আছে, ১১ই মে শিল্পী সমিতির নির্বাচনের প্রার্থী রমিজ উদ্দিন (ওমর সানী-অমিত হাসান প্যানেল) বাদী হয়ে আদালতে ফলাফল স্থগিতের আবেদন করেন। সেই প্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিবাদীগনের প্রতি ক্ষমতা হস্তান্তর না করার জন্য অন্ত:বর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেয়া হয়।

সদ্য শেষ হওয়া চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান ও প্রযোজক নাসিরুদ্দিন দিলুর সঙ্গে যোগাযোগ করা হলে বিষয়টি নিয়ে মানবজমিনকে তিনি বলেন, আমি এ বিষয়ক একটি চিঠি পেয়েছি। তাতে জানানো হয়েছে রমিজ উদ্দিন নামের এক অভিনেতা ও প্রযোজক-পরিবেশক আদালতের ফলাফল স্থগিতের আবেদন করেছেন। সেই মোতাবেক নির্বাচিত ২১ জন ও আমিসহ নির্বাচন সংশ্লিষ্ট আরও ৪ জন এ চিঠি পাবেন। এ চিঠি পাঠানোর পাশাপাশি আমাকে জানানো হয়, আগামীকাল (শুক্রবার) শপথ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। জানা যায়, নির্বাচিত ২১ জন ছাড়াও বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ, নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর ও গত কমিটির সভাপতি শাকিব খানের কাছে এ চিঠির কপি যাবে।

ল্লেখ্য, ৫ই মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের ফলাফল অনূযায়ী বিপুল ভোটে সভাপতি পদে জয়লাভ করেছেন মিশা সওদাগর। তিনি মোট ২৫৯ ভোট পেয়েছেন। আর ওমর সানী পেয়েছেন ১৫৩ ভোট। পরে ভোট পুন:গণনার পর ওমর সানী ৯ভোট ভোট বেশি পান। সাধারণ সম্পাদক পদে ২৭৯ ভোট পেয়ে জয়ী হন জায়েদ খান । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন অমিত হাসান। তিনি মোট ভোট পেয়েছেন ১৪৫। আর সহ-সভাপতি পদে নাদির খান ও রিয়াজ যৌথভাবে নির্বাচিত হয়েছেন। রিয়াজ মোট ৩২৮ ভোট এবং নাদির খান ২৬৫ ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তবে এখন আদালতের নিষেধাজ্ঞার কারণে তারা শপথ গ্রহণ করতে পারবেন না। উল্লেখ্য, রমিজ উদ্দিন এবারের নির্বাচনে ওমর সানী ও অমিত হাসানের প্যানেলে কার্যনির্বাহী পরিষদের সদস্যপদের প্রার্থী ছিলেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password