জিতলো বাংলাদেশ

মো. কামরুজ্জামান. স্পেশাল করেসপন্ডেন্ট

ভেবে দেখুন বাংলাদেশের কথা। ফিল্ডিং দেখে কি কেউ  আজ বলবে যে বাংলাদেশ ভালো খেলেনি। না, বাংলাদেশ ভালো খেলেছে এবং বিজয়ের হাসি এনে দিয়েছে। ১৮ ওভারে ১৩১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। টেস্ট ও ওয়ানডে ম্যাচের মতো টি-২০ সিরিজও ড্র করে দেশে ফিরছে বাংলাদেশ। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এমন  কৃতিত্ব এটাই প্রথম।

বাংলাদেশ ১৫২ রান করে ১৭ ওভারে। ১৮ বলে শ্রীলঙ্কার চাই আরো ৫২ রান। হাতে আছে মাত্র এক উইকেট। ১৭ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১২৪/৯। ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় টি-টোয়েন্টির শুরুটা ভাল হয়নি স্বাগতিকদের। প্রথম ওভারেই বল করেন সাকিব আল হাসান। আর সাফল্যও পান বিশ্বসেরা এ অলরাউন্ডার। আগের ম্যাচের সেরা কুশল পেরেরাকে বোল্ড করেন তিনি। অথচ প্রথম বলেই চার মেরেছিলেন তিনি। এরপরের ওভারে তিনি ফেরান আরেক ওপেনার মুনাবিরাকে। তিনিও করেন চার রান। চার ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৪/২। অবশেষেস একের পর এক উইকেট পতন। জিতলো  বাংলাদেশ। হাসি ছড়িয়ে পড়লো পুরো বাংলাদেশের মানুষের মুখে।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লাহ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন ও মোস্তাজিুর রহমান।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password