আক্ষেপ মেটানো হলো না নিউজিল্যান্ডের

বৃষ্টি বাঁচিয়ে দিল দক্ষিণ আফ্রিকাকে। ১৩ বছরের আক্ষেপ মেটানো হলো না নিউজিল্যান্ডের। বিষয়টি অকপটে স্বীকার করলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। হ্যামিল্টনের পঞ্চম ও শেষদিনের পুরোটাই গেলো বৃষ্টির পেটে।

১৩ বছর পর দক্ষিণ আফ্রিকাকে টেস্ট হারানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করলো নিউজিল্যান্ড। অন্যদিকে নিজেদের হার এড়ানোর জন্য বৃষ্টিকেই ‘কৃতিত্ব’ দিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। বলেন, ‘সবাই বলবে, এই টেস্টে নিউজিল্যান্ডের দুর্ভাগ্য। তারা জয়ের সামনে ছিল। কিন্তু বৃষ্টি আমাদের বাঁচিয়ে দিয়েছে। তারা এই ম্যাচ দারুণ খেলেছে। আমরা প্রত্যাশা মতো খেলতে পারিনি। তাদেরকে অনেক সুযোগ দিয়েছি। শেষের দিন কী করতে হবে তা নিয়ে আমরা সচেতন ছিলাম। তবে সত্যি কথা বলতে নিউজিল্যান্ডের দুর্ভাগ্যই বলতে হয়।’ হ্যামিল্টনে হার এড়ানোর পর তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা।

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিন স্পষ্ট জয়ের পথে ছিল স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে সফরকারী দক্ষিণ আফ্রিকা ৩১৪ রানে অলআউট হয়। জবাবে স্বাগতিক নিউজিল্যান্ড করে ৪৮৯ রান। ১৭৫ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা। ৫ উইকেটে ৮০ রানে চতুর্থ দিন শেষ করে প্রোটিয়ারা। ইনিংস ব্যবধানের হার এড়াতে শেষদিন তাদের লাগতো ৯৫ রান। এই হিসেবে স্পষ্ট জয় দেখছিল নিউজিল্যান্ড। এটা বাস্তব হলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৩ বছর পর টেস্ট জয়ের স্বাদ পেতো কিউইরা।

 

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password