ট্যাক্স কার্ডের সুবিধা নিশ্চিত করা হচ্ছে

বৃহস্পতিবার (০২ মার্চ) বিকেল সেগুনবাগিচা এনবিআর সম্মেলন কক্ষে ‘ট্যাক্স কার্ড’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান ছিলেন। তিনি বলেন, করদাতাদের উৎসাহিত করতে ট্যাক্স কার্ডধারী করদাতাদের প্রাপ্ত সুবিধা দিতে সব মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হবে ।

অনুষ্ঠানে ‘ওষুধ’ ও ‘রসায়ন’ ক্যাটাগরিতে কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড ও সাউথইস্ট ব্যাংক লিমিটেডকে ‘ট্যাক্স কার্ড’ প্রদান করা হয়। নজিবুর রহমান বলেন, ট্যাক্স কার্ড প্রাপ্ত সকল ব্যক্তি প্রতিষ্ঠান আমাদের সম্মানিত করদাতা। তারা উন্নয়নের অক্সিজেন ‘রাজস্ব’ যোগান দেয়, তাদের দেওয়া রাজস্বে রাষ্ট্রের রাজস্ব ভান্ডার সমৃদ্ধ হয়। তাই এনবিআর তাদেরকে সকল ক্ষেত্রে সহযোগিতা ও অগ্রাধিকার দেবে। ট্যাক্স কার্ডের সুবিধাসমূহ নিশ্চিত করতে জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে সব মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হবে।

তিনি আরো বলেন, সর্বোচ্চ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে উৎসাহ দিতে এবছর ‘ট্যাক্স কার্ড নীতিমালা’ সংশোধন করে আগের ২০টি ট্যাক্স কার্ডের স্থলে ১৪১ ব্যক্তি প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড দেওয়‍া হয়। ট্যাক্স কার্ডধারীরা জাতীয় রাজস্ব বোর্ডের গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ পাবেন বলেও তিনি জানান।

ট্যাক্স কার্ডের মেয়াদ রয়েছে এক বছর। ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন জাতীয় অনুষ্ঠান, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। এছাড়া সড়ক, বিমান ও জলপথে টিকিট পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

অনুষ্ঠানে কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড এর চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. হাবিব উল্লাহ মনজু এফসিএ ও সাউথইস্ট ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আলমগীর কবির এর পক্ষে চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. আমিনুল হক এফসিএ সম্মাননা গ্রহণ করেন।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password