বৃষ্টি কাল হলো বাংলাদেশের

শ্রীলঙ্কার কাছে বৃষ্টি আইনে হার দেখলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে মলিন ব্যাটিং দেখান বাংলাদেশ নারী দলের শীর্ষ খেলোয়াড়রা। বিশ্বকাপ কোয়ালিফায়ার সুপার সিক্স পর্বে নিজেদের শেষ ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক রুমানা আহমেদ।

আর ১৯৭/৯ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে শ্রীলঙ্কা নারী দল। টাইগ্রেস অফস্পিনার সালমা খাতুন ৯ ওভারের স্পেলে মাত্র ১৮ রানে নেন তিন উইকেট। জবাবে ইনিংসের একবারে প্রথম বলেই উইকেট খোয়ান বাংলাদেশ ওপেনার শারমিন সুলতানা। আর ১৪.৫তম ওভার শেষে ৫২/৫ সংগ্রহ নিয়ে সম্ভাবনা ধূসর হয় বাংলাদেশ নারী ক্রিকেট দলের। একে একে সাজঘরে ফিরে যান ফারজানা হক, রুমানা আহমেদ, নিগার সুলতানা ও শারমিন আখতার।

ইংল্যান্ড ও ওয়েলসে ২০১৭ নারী বিশ্বকাপ আসরে খেলার আশা ফুরালো রুমানাদের। গতকাল কলম্বোয় বাংলাদেশ ইনিংসের ২১তম ওভার শেষে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। পরে ম্যাচের ইতি টানেন আম্পায়াররা। বৃষ্টি আইনে জয় পেতে ২১ ওভারে বাংলাদেশের দরকার ছিল ১১১ রানের।

২০১৭ নারী বিশ্বকাপ কোয়ালিফায়ার আসরের ‘বি’ গ্রুপে পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের সুবাদে সুপার সিক্স পর্বের টিকিট পায় বাংলাদেশ। গ্রুপে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের কাছে হার দেখেন রুমানারা।

২০১৭ নারী বিশ্বকাপে পৌঁছলো সুপার সিক্সের শীর্ষ চার দল ভারত, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও পাকিস্তান। আর নারী ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের (আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপ) সেরা চার দল অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ খেলছে সরাসরি। কোয়ালিফায়ার সুপার সিক্স পর্বে গ্রুপের মুখোমুখি লড়াইয়ের পয়েন্ট জমা পড়েছে জয়ী দলের একাউন্টে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password