গ্র্যামি সেলিব্রেশন অনুষ্ঠানে তাহসান

তাহসান খান-গায়ক, অভিনেতা, সুরকার ও সঙ্গীত পরিচালক। তিনি মর্যাদাপূর্ণ গ্র্যামি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন। এই আয়োজনে যোগ দিতে তিনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

তাহসান জানান, যুক্তরাষ্ট্রভিত্তিক অডিও কোম্পানি কাইনাটিক মিউজিকের মাধ্যমে তার কাছে আমন্ত্রণপত্রটি এসেছে।

যদিও বিশ্বখ্যাত এই আয়োজনে বাংলাদেশের হয়ে এর আগে যোগ দিয়েছিলেন সংগীতশিল্পী জোহান। এই দিক দিয়ে তাহসান দ্বিতীয়বারের মতো অনন্য এক সম্মান বয়ে আনলেন দেশের জন্য। এছাড়া ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঢাকায় তাহসান অভিনীত স্বল্পদৈর্ঘ্য ছবি ‘বরষা’র প্রিমিয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর এ কারণে তাহসান এতে উপস্থিত থাকতে পারেন নি।

এদিকে ‘৫৯তম গ্র্যামি সেলিব্রেশন অনুষ্ঠান ২০১৭’-এর এবারের আসর বসছে লসএঞ্জেলসের কনভেনশন সেন্টারে। যুক্তরাষ্ট্র সময় ১২ ফেব্রুয়ারি রাত ৮টা ৩০মিনিটে শুরু হবে অনুষ্ঠান।

 

উল্লেখ্য, গ্র্যামি এ্যাওয়ার্ড আমেরিকার ন্যাশনাল অ্যাকাডেমি অব রেকর্ডিং আর্টস এন্ড সাইন্সেস কর্তৃক প্রবর্তিত বার্ষিক পুরস্কার, যা সঙ্গীত শিল্পে অসাধারণ কৃতিত্ত্বের প্রদান করা হয়। এটি ১৯৫৮ সালে প্রবর্তিত হয়। ১৯৭১ সাল পর্যন্ত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিউ ইয়র্ক এবং লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হত। এটি আমেরিকার সবচেয়ে সম্মানজনক সঙ্গীত পুরস্কার।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password