আফগানিস্তানে কোর্টে বোমা হামলায় নিহত ২০

রাজধানী কাবুলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এক আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৪৫ জন। প্রাথমিকভাবে পাওয়া খবরে বলা হয়, হামলাকারী আদালত প্রাঙ্গণের কার পার্কিংয়ে বোমা বিস্ফোরণ ঘটায়। দিনের কাজ শেষে কোর্ট থেকে বের হয়ে বাড়িতে যাওয়ার প্রস্তুতি নেয়ার সময় আদালত কর্মীদের টার্গেট করে হামলাকারী।

কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে বিবিসি। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বার্তা সংস্থা রয়টার্সকে এক প্রত্যক্ষদর্শী দাদ খুদা বলেন, ‘বিস্ফোরণের শব্দ শোনার পর আমি আমার ভাইকে খুঁজতে দৌড়ে সুপ্রিম কোর্টের পার্কিং লটে চলে যাই। আমার ভাই সেখানে কাজ করে।’ পরে নিজের ভাইকে জীবিত অবস্থায় পান বলে জানান তিনি। অপর প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানিয়েছেন যে, তারা রাস্তায় রক্তের দাগ দেখতে পান। ঘটনাস্থল থেকে আহতদের দ্রুত নিকটস্থ হাসপাতালে নিয়ে যায় অনেকগুলো অ্যাম্বুলেন্স।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করে নি। তবে, সাম্প্রতিক মাসগুলোতে তালেবান ও অন্যান্য জঙ্গি সংগঠন বেশ কয়েকটি বোমা হামলা চালিয়েছে। গত মাসেই তালেবান হামলাকারীরা শহরের জনবহুল একটি স্থানে জোড়া বোমা হামলা চালায়।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password